Current Situation In India Due to COVID-19

COVID-19 এর কারণে ভারতের বর্তমান পরিস্থিতি

Current Situation In India Due to COVID-19

এটা দেখতে অত্যন্ত বেদনাদায়ক যে কোভিড -১৯ এর প্রাদুর্ভাব ব্যবসা, বিপণন, পরিবহন, শিল্পায়ন, বিজ্ঞাপন, কৃষি ইত্যাদি সহ জীবনের সমস্ত দিকগুলিকে সংক্রামিত করেছে একই সাথে COVID-19 এর কারণে গত কয়েক সপ্তাহ থেকে জীবন এত দ্রুত পরিবর্তন করা হয়েছে  পৃথিবীব্যাপী. সমীক্ষা অনুসারে যদি ভারতের নাগরিকরা নিয়ম না মানেন তবে আমাদের ভারতীয় অর্থনীতি 25 বছর পিছিয়ে যাবে।


যে কোনও সংকটে পুরো পৃথিবীর প্রতিটি ব্যক্তির প্রতি দুটি সমান গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে: তাত্ক্ষণিক সমস্যাগুলি সমাধান করুন এবং এটিকে আবার সংঘটন থেকে দূরে রাখুন ।
আমরা দেখতে পাচ্ছি পুরো বিশ্বকে ভার্চুয়াল স্টল নেওয়া হয়েছে, স্কুল-কলেজ বন্ধ, অফিস, সংস্থা বন্ধ রয়েছে। প্রত্যেক ব্যক্তিকে হোম স্টে, নিরাপদে থাকুন বলে পরামর্শ দেওয়া হয়েছে। কেবল নভেল করোনার ভাইরাস ছড়াতে এড়াতে। ভারতের প্রধানমন্ত্রী 21 দিনের জন্য দেশব্যাপী লকডাউন সিদ্ধান্ত নিয়েছেন । প্রতিটি ব্যক্তির জীবন এতটাই সমালোচিত হয়ে উঠেছে।


এই ভাইরাসের বিস্তার হ্রাস করার জন্য কোনও ব্যক্তি অনুসরণ করার কিছু উপায় বা ব্যবস্থা এখানে রইল।

i. ঘন ঘন হাত ধুয়ে নিন।

ii. সর্বদা একটি মাস্ক ব্যাবহার বা আপনার মুখটি কাপড় দিয়ে ঢেকে রাখুন।

iii. জনাকীর্ণ স্থানগুলি এড়িয়ে চলুন।

iv. আপনার হাত পরিষ্কার করার জন্য স্যানিটাইজার ব্যবহার করুন।

v. আপনার মুখ, চোখ, নাকে ঘন ঘন স্পর্শ করা এড়িয়ে চলুন। বাড়িতে থাকুন, নিরাপদে থাকুন।


* লক্ষণ

i. উচ্চ জ্বর
ii. কাশি
iii. ক্লান্তি
iv. শ্বাস নিতে অসুবিধা।

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী করোনার ভাইরাসের বিরুদ্ধে ভারতের যুদ্ধে অনুদানের জন্য কেয়ারস ফান্ড ঘোষণা করেছেন । প্রধানমন্ত্রী জনগণকে প্রধানমন্ত্রী কেয়ারস ফান্ডে অবদান রাখতে বলেছেন সুতরাং, যুদ্ধের মাধ্যমে নভেল করনা ভাইরাস। এই তহবিল এছাড়াও মাইক্রো লেনদেন গ্রহণ করে।

Current Situation In India Due to COVID-19



Highlight

i. বিশ্বব্যাপী নিশ্চিত হওয়া মামলার সংখ্যা ২,০০,০০০ এরও বেশি ছাড়িয়েছে । ১,০০,০০০ কেসে পৌঁছাতে মাত্র ৩ দিন সময় লেগেছিল এবং অন্যান্য 12 দিনের মধ্যে এটি 1,00,000-এ পৌঁছেছে (অর্থাৎ এটি দ্বিগুণ হয়ে গেছে)।
বিভিন্ন সার্ভে তে , বিশ্বের 210 টি দেশ এবং অঞ্চলগুলি মোট 17,97,518 টি নিশ্চিত হওয়া মামলার রিপোর্ট করেছে , 1,10,075 মৃত্যুর ঘটনা চীনের উহান শহর থেকে উদ্ভূত হয়েছিল।

আমেরিকা, ইতালি, চীন, ইরান, তুরস্ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।
হিসাবে 13 ই এপ্রিল 2020 17:00 IST (ইন্ডিয়া)
ভারতে সক্রিয় ক্ষেত্রে : - 8504
অব্যাহতিপ্রাপ্ত (নিরাময়) মানুষ : - 979
মোট মৃত্যু : - 324
স্থানান্তরিত : - 01


অনুমান করা হয়েছে যে এটি প্রাথমিকভাবে বিশ্ব অর্থনীতিতে মারাত্মক ক্ষতি নিয়ে এসেছে 7 2.7 ট্রিলিয়ন । COVID-19 এর কারণে প্রতিটি সেক্টরে বিস্তৃত হ্রাস পাচ্ছে
আমরা এই বিশ্বের লোকেরা উপভোগ করার জন্য, কৃতজ্ঞতা প্রকাশ করার, সর্বোত্তমটির জন্য আশা করার এবং ভাল এবং স্বাস্থ্যকর এবং সুরক্ষা জীবনের সাথে ইতিবাচক আবেগ পাওয়ার সুযোগগুলি সন্ধান করি। আশা করি যেহেতু আমরা দেখছি যে করোনার ভাইরাস শীঘ্রই 1 জন ব্যক্তি থেকে অন্য ব্যক্তির কাছে চলে গেছে, তাই আরও বেশি সামাজিকীকরণ বা ভিড়ের জায়গাগুলিতে বাইরের দিকে যাওয়ার চেষ্টা করবেন না।
সুতরাং  এমন প্রত্যেক ব্যক্তির প্রতি আন্তরিক অনুরোধ যা ভারত সরকার কর্তৃক গৃহীত সকল সরকারী প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ করে। এবং সমস্ত পুলিশ বিভাগকে সহযোগিতা করার চেষ্টা করুন। তারা যেমন আমাদের যত্ন নিচ্ছে। সুতরাং, আমাদের প্রত্যেকের প্রতি বিনীত অনুরোধ হ'ল হোম স্টে, লাইভ সংরক্ষণ করুন।

Post a Comment

0 Comments