INDIA COVID 19 Update in Bengali

India Covid-19 Update

ভারতে করোনা আপডেটস ,INDIA COVID 19 Update

ভারতে করোনা আপডেটস (INDIA COVID 19 Update):-

সারা দেশে আক্রান্তের মোট সংখ্যা 23452 এ পৌঁছেছে, এখনও পর্যন্ত 724 জন মারা গেছে।
করোনার ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা সারাদেশে একটানা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, গত 24 ঘন্টার মধ্যে 1752 টি নতুন মামলা হয়েছে এবং 37 জন মারা গেছেন। এর পরে, দেশজুড়ে মোট করোনার পজিটিভ ক্ষেত্রে ২৩,৪৫২ টিতে দাঁড়িয়েছে, যার মধ্যে  17,915 জন সক্রিয় আছেন, ৪৮১৩ জন সুস্থ হয়েছেন এবং 24২৪ জন মারা গেছেন।



করোনার থাবায় আসলে কতজন মৃত বাংলায়, স্পষ্ট করে দিল বেঙ্গল অডিট প্যানেল l রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঠিক কত জনের মৃত্যু হয়েছে তা নিয়ে বিতর্কের শেষ নেই। রাজ্য দাবি করছে করোনায় মৃত এখন পর্যন্ত ১৮। বিজেপি এবং বিরোধীদের দাবি এই সংখ্যা আরও অনেক বেশি। এবার রাজ্যের মুখ্যসচিব স্পষ্ট করে দিলেন মৃতের সংখ্যা নিয়ে যাবতীয় বিতর্ক। তিনি ৫৭ জনের রিপোর্ট প্রকাশ্যে আনলেন। ৩৯ জনের মৃত্যুর কারণ কো-মর্বিডিটি l

মুখ্যসচিব রাজীব সিনহা জানান, করোনা অডিট কমিটি মোট ৫৭টি মৃত্যু খতিয়ে দেখেছে। এই রিপোর্ট অনুযায়ী করোনায় মৃতের সংখ্যা ১৮। বাকি ৩৯ জনের মৃত্যুর কারণ কো-মর্বিডিটি। অডিট কমিটি জানিয়েছে, ওই ৩৯ জন অন্য অসুখে ভুগছিলেন। তাঁদের মৃত্যুর তাৎক্ষণিক কারণ অন্য রোগ।


বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটি রাজ্যের করোনা আক্রান্তের ঘোষিত সংখ্যা নিয়ে প্রশ্ন তোলে। জিজ্ঞাসা করে মৃত্যুর শংসাপত্র লেখার জন্য চিকিৎসকদের কোনও কমিটি তৈরি করা হয়েছিল কি না। কেন্দ্রীয় কমি্টি জানতে চেয়েছিল, এই সিদ্ধান্ত নিতে দেরি হচ্ছে কেন। শুক্রবার সাংবাদিক বৈঠকে তা স্পষ্ট করে দিল সরকার।


বাংলায় করোনা :-

এদিন মুখ্যসচিব জানান, শুক্রবার বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৫১ জন। এবং বেড়েছে মৃতের সংখ্যাও। তিনি বলেন, এখন পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮৫। এবং মৃতের সংখ্যা ১৮। এদিন হাসপাতাল থেকে কোনও করোনামুক্ত রোগীকে ছাড়া হয়নি।



করোনা হটস্পটে আক্রান্তর সংখ্যা :-

মুখ্যসচিব জানান, করোনায় নতুন যে ৫১ জন আক্রান্ত হয়েছেন, তাঁরা এসেছেন পাঁচটি জেলা থেকে। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমান- এই পাঁচ জেলা থেক ৫১ জন আক্রান্ত হয়েছেন। এইসব এলাকায় নজরদারি আরও বাড়ানো হয়েছে বলে জানান মুখ্যসচিব

Post a Comment

0 Comments