Prochesta Pokolpo Online Apply - প্রচেষ্টা পকল্প নতুন নোটিশ ।

আপনারা সকলেই জানেন যে কিছু দিন আগেই রাজ্য সরকার প্রচেষ্টা পকল্প এর কথা ঘোষণা করেছিল যাতে সাধারণ মানুষ যারা কর্মহীন হওয়ে পড়েছে তাদের কে কিছু টা হলেও সাহায্য করা যায় । এই পকল্প এ সকল কেই 1000 টাকা করে দেওয়া হবে।  কিন্তু এই পকল্প শুরু হওয়ার পর থেকে মানুষ এর ফ্রম জমা দেবার জন্য যে ভিড় শুরু করেছিল তাতে সোশাল ডিসটেন্স বজায় থাকছে না  তাই সরকার বাধ্য হয়ে এই পকল্প এর ফ্রম জমা নেওয়া বন্ধ করে দেয়।





তাই আজকে রাজ্য সরকারের তরফ থেকে আরেকটি নোটিশ জারি করা হয় যে আপনাদের কোনো ফ্রম কোথাও গিয়ে জমা করতে হবে না । আপনারা এই ফ্রম বাড়িতে বসেই ফিল আপ করে সাবমিট করতে পারবেন। এতে আপনাদের কাছে একটি স্মার্ট ফোন থাকতে ।



Apk Download Link - https://www.prachestawb.in



আপনা রা কিভাবে মোবাইল দিয়ে এই ফ্রম টি ফিল আপ করবেন । Prochesta Pokolpo Online Apply ?

এই অ্যাপ টি এখনো লন্স হয়নী । সুতরাং কিছু দিনের মধ্যেই এই অ্যাপ অতি লঞ্চ হবে।


কিভাবে আবেদন করবেন


আপনাকে এটি ফিল আপ করার ক্ষেত্রে  ৩ টি ধাপ রয়েছে এর পর আপনার ফ্রম টি পুরোপুরি ভাবে সাবমিট হবে।

ভিডিও দেখুন কিভাবে আবেদন করবেন -





এই পকল্প এ নতুন নোটিশ

Prochesta Pokolpo Online Apply


Prochesta Pokolpo Online Apply


Prochesta Pokolpo Online Apply



১) আপনাদের গুগোল প্লেস্টোর থেকে বা https://www.prachestawb.in/ এই ওয়েবসাইট টি থেকে  এই প্রচেষ্টা  অ্যাপ বা অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে । অ্যাপ বা অ্যাপ্লিকেশন টির নাম " প্রচেষ্টা " ।



২) আপনারা কিভাবে আবেদন করবেন , এটা খুব সহজ বন্ধুরা আপনারা আপনাদের ডকুমেন্ট যেমন অধার কার্ড , ব্যাংক অ্যাকাউন্ট এসব লাগবে।


 ৩) এবার আসা যাক তিন নম্বর পয়েন্ট এর দিকে - আপনারা  যারা এপ্লাই করবেন তাদের ফ্রম ভেরিফিকেশন কারা করবে এই ভেরিফিকেশন আপনারা যারা গ্রামে থাকেন তাদের ফ্রম টি দেখবে ভিডিও অফিস আর যারা একটু শহরের দিকে আছেন তাদের ফ্রম গুলি দেখবে এসডিও  অফিস এবং যারা কলকাতার দিকে আছেন তাদের ফ্রম দেখবে মিউনিসিপ্যাল করপোরেশন আরিয়া।

তাদের কাছে যদি আপনি এলিজিবল হন তাহলে ওনারা আপনার ফ্রম টিকে পাঠিয়ে দেবে ডি এম অফিস সুতরাং , ডিষ্ট্রিক ম্যাজিস্ট্রেট মানে আপনার নিজের জেলার অফিস এ । এখানে পাঠিয়ে দেওয়ার পর ডিষ্ট্রিক ম্যাজিস্ট্রেট অফিস আপনার অ্যাপ্লিকেশন টাকে ফাইনালি এপ্রভ করবে।



তারা যদি আপনার ফ্রম টিকে বা অ্যাপ্লিকেশন টিকে এপ্রব করে । তাহলে আপনার ফ্রম টি সাবমিট হওয়ে গেছে । এছাড়া আপনি এই  Https://Process.prachestawb.in/ ওয়েবসাইট টিতে গিয়ে চেক করতে পারবেন যে আপনার নাম টি এই লিস্ট এ আছে কি না ? যদি আপনার নাম এই লিস্ট এ থাকে তাহলে আপনার অ্যাপ্লিকেশন টি সাকসেসফুলি সাবমিট হয়ে গেছে আর আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্ট এ ১০০০ টাকা পেয়ে যাবেন । আর যদি এই সাইট এ আপনার নাম এর লিস্ট না থাকে তাহলে আপনি এই পকল্প এর জন্য এলিজিবল না সুতরাং আপনি টাকা পাবেন না।

এই পকল্প এ জন্য  কিছু কাইটেরিয়া যোগ করেছে যে কারা কারা এই পকল্প এ এপ্লাই করতে পারবে। আসুন জেনে নেই সেই কাইটেরিয়া।

১) পরিবারের মধ্যে যে ব্যাক্তি আবেদন করবে তাকে সেই পরিবারের একমাত্র উপার্জন কারি হতে হবে। 

২)  যে আবেদন করবে সে যাতে কোনো গভর্মেন্ট বা প্রাইভেট চাকরি জিভি হয় তাহলে তিনি এখানে আবেদন করতে পারবেন না। 

৩) আপনি কোনো সোশাল পেনশন পেয়ে থাকেন তাহলে আপনি এই পকল্প এ আবেদন করতে  পারবেন না। 

৪) আপনি যদি সামাজিক যোজনার অন্তর ভুক্ত হয়ে থাকেন তাহলে আপনি এতে এপ্লাই করতে পারবেন না। সুতরাং আপনি যদি জব কার্ড এর ওয়ার্কার হয়ে থাকেন তাহলে আবেদন করতে পারবেন না। 

৫) আপনি যদি কিসিকাজে যুক্ত থাকেন অথাত আপনার যদি জমি জমা থেকে থাকে আপনি সেই জমি তে কৃষি কাজ করে থাকেন সে ক্ষেত্রে আপনি এপ্লাই করতে পারবেন না।

৬) একটা ফ্যামিলি থেকে একজনই আবেদন করতে পারবে । 

৭) আপনার ব্যাংক অ্যাকাউন্ট ইউনিক হতে হবে। 






More Posts -


কবে দেবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক এর রেজাল্ট ?

Ek Parivar Ek Naukri Yojna

প্রচেষ্টা পকল্প

Current Situation In India Due to COVID-19

India Covid-19 Updated

স্নেহের পরশ পকল্প

১৮ ই মে প্রযন্ত বাড়ছে লক ডাউন।

Kamakhyaguri - Supermarket এলাকায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ - আহত 4

বাংলায় মাত্র ১০ ঘণ্টায় বিক্রি ₹ ১০০ কোটির মদ বিক্রির রেকর্ড।

Post a Comment

0 Comments