Trump stands by China lab origin theory for virus - Trump News

চীনের ল্যাব এর তথ্য ভেদ এ ডোনাল্ড ট্রাম্প -Trump News 



Trump stands by China lab origin theory for virus - Trump News


মার্কিন প্রেসিডেন্ট Donald Trump তার নিজস্ব গোয়েন্দা সংস্থাগুলি রক্ষা করার পরামর্শ দিয়েছিলেন যে তিনি দেখিয়েছেন যে কোনও চীনা পরীক্ষাগারে করোনাভাইরাসটির প্রমাণ পাওয়া গেছে।

এর আগে মার্কিন জাতীয় গোয়েন্দা পরিচালকের কার্যালয় বলেছিল যে ভাইরাসটি কীভাবে শুরু হয়েছিল তা এখনও তদন্ত করছে।

তবে অফিস বলেছে যে এটি কোভিড -১৯ নির্ধারণ করেছে "মনুষ্যসৃষ্ট বা জিনগতভাবে সংশোধিত ছিল না"।
চীন ল্যাব তত্ত্বটি প্রত্যাখ্যান করেছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কোভিড -১৯ এর প্রতিক্রিয়া নিয়ে সমালোচনা করেছে।
গত বছর চীনে উত্থানের পর থেকে, ভাইরাসটি মার্কিন যুক্তরাষ্ট্রে 63,০০০ সহ বিশ্বব্যাপী ২৩০,০০০ মানুষকে হত্যা করেছে।




Trump News - India News Today


ওহান শহর থেকে ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে মহামারীটি কমপক্ষে ৩.২ মিলিয়ন মানুষকে সংক্রামিত করেছে, এদের মধ্যে এক মিলিয়ন আমেরিকান।






ট্রাম্প কী বললেন? ( Trump News )
What did Trump say?

বৃহস্পতিবার হোয়াইট হাউসে মিঃ ট্রাম্পকে একজন প্রতিবেদক জিজ্ঞাসা করেছিলেন: "আপনি কি এই মুহুর্তে এমন কোনও কিছু দেখেছেন যা আপনাকে আত্মবিশ্বাসের একটি উচ্চতর মাত্রা দেয় যে উওহান ইনস্টিটিউট অফ ভাইরোলজি এই ভাইরাসের জন্ম হয়েছিল?"



রাষ্ট্রপতি বলেছেন - হ্যাঁ আমার কাছে রয়েছে।," এবং আমি মনে করি যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা [WHO] তাদের নিজেদের লজ্জা করা উচিত কারণ তারা চীনের জনসংযোগ সংস্থার মতো। "

পরে তার মন্তব্য স্পষ্ট করে জানতে চাইলে তিনি বলেছিলেন: "আমি আপনাকে এটি বলতে পারব না। এটি বলতে অনুমতি দিচ্ছি না।"



তিনি সাংবাদিকদের আরও বলেছিলেন: "তারা [চীন] কোনও ভুল করেছে, অথবা এটি ভুল হিসাবে শুরু হয়েছিল এবং তারপরে তারা অন্যটি করেছে, বা উদ্দেশ্যমূলকভাবে কেউ কিছু করেছে?

"আমি বুঝতে পারি না , কীভাবে মানুষকে চীনের বাকী অংশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি, তবে তাদেরকে বাকি বিশ্বে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। এটি খুব খারাপ, তাদের উত্তর দেওয়ার পক্ষে এটি একটি কঠিন প্রশ্ন।"
নাম প্রকাশ না করা কর্মকর্তারা এনবিসি নিউজকে জানান, গোয়েন্দা সংস্থাগুলি চীন এবং WHO প্রাথমিকভাবে ভাইরাস সম্পর্কিত তথ্য রক্ষা করেছে কিনা তা নির্ধারণের দায়িত্বও দেওয়া হয়েছিল।




গোয়েন্দা পরিষেবা কী বলেছে?

একটি বিরল প্রকাশ্য বিবৃতিতে, মার্কিন গোয়েন্দা সংস্থাগুলির তদারককারী ন্যাশনাল ইন্টেলিজেন্সের ডিরেক্টর আফিসার বৃহস্পতিবার বলেছে, এটি কোভিড -১৯ এর প্রাকৃতিক উত্স সম্পর্কে "বিস্তৃত বৈজ্ঞানিক  এর সাথে একমত হয়েছে।
[গোয়েন্দা জনগোষ্ঠী] মতে সংক্রামিত প্রাণীদের সংস্পর্শের মাধ্যমে এই প্রাদুর্ভাব শুরু হয়েছিল কিনা বা উহানের একটি পরীক্ষাগারে দুর্ঘটনার ফলস্বরূপ কিনা তা নির্ধারণের জন্য উদীয়মান তথ্য এবং বুদ্ধিমত্তার কঠোরভাবে পরীক্ষা চালিয়ে যাবেন। "
মার্কিন যুক্তরাষ্ট্র ও চীন উভয়েরই - আমেরিকান গোয়েন্দাদের ডিবিঙ্কিং ষড়যন্ত্র তত্ত্বগুলির দ্বারা এটি প্রথম স্পষ্ট প্রতিক্রিয়া ছিল যে ভাইরাসটি একটি বায়োওয়্যাপন



উহান ল্যাব কি? What Is Wuhan Lab ?

What Is Wuhan Lab ? Trump News


উওহান ইনস্টিটিউট অফ ভাইরোলজি, যা 1950-এর দশকে প্রতিষ্ঠিত হয়েছিল, সেখানে চীনের প্রথম বায়োসফটি স্তর 4 পরীক্ষাগার রয়েছে

এই ধরনের ল্যাবগুলি সবচেয়ে বিপজ্জনক রোগজীবাণু পরিচালনা করে যার জন্য খুব কম ভ্যাকসিন বা চিকিত্সা পাওয়া যায় এবং উওহান সুবিধাসমূহের অধ্যয়নগুলির মধ্যে একটি হল বাদুড় থেকে করোনভাইরাস।


ফ্যাশনের সহায়তায় 44 মিলিয়ন ডলার (35 মিলিয়ন ডলার) ব্যয়ে ডিজাইন ও নির্মিত, ল্যাবটি 2015 সালে খোলা হয়েছিল। প্রকৃতি জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, এর অনেক কর্মচারী ফরাসি শহর লিয়ন শহরে একই রকম প্রশিক্ষণে প্রশিক্ষিত হয়েছিল।

বিশ্বজুড়ে একই রকম ল্যাবগুলির লিঙ্কযুক্ত একটি বায়োসফটি লেভেল 4 ল্যাব স্থাপন করা চীনের পক্ষে মর্যাদাপূর্ণ।


Also Read - 

1) রাজ্যে Corona Red Zone বেড়ে ৮ থেকে ১০

2) Corona Update - বেশ কিছু ক্ষেত্রে ছার দিল রাজ্য সরকার।

3) Alipurduar Corona News - আলিপুরদুয়ার এর বারোবিশা কোয়ারেন্টাইন সেন্টারের 4 করোনা পজিটিভ।

4) কোভিড -১৯: রাজ্যগুলি সবুজ অঞ্চলগুলির জন্য পরিকল্পনা, রেড জোনের জন্য নিয়ন্ত্রণ কৌশল ।

5) Ek Parivar Ek Naukri Yojana - 2020 In Bengali - Online Registration






চীনের বিরুদ্ধে ট্রাম্পের কী অভিযোগ? (Trump News )


মার্কিন প্রেসিডেন্ট প্রশাসনের প্রশাসনের কর্মকর্তারা বেইজিংয়ের সাথে যুদ্ধবিরতি হিসাবে বর্ণনা করার পরে মিঃ ট্রাম্প সম্প্রতি মহামারী নিয়ে চীনের সাথে তাঁর কথাবার্তা বাড়িয়ে তুলেছেন।

বুধবার, তিনি প্রস্তাব দিয়েছিলেন যে চীন তাকে নভেম্বরে পুনর্নির্বাচনের বিড হারাতে চায়।

তিনি এর আগে চীনা কর্মকর্তাদের বিরুদ্ধে এই ভাইরাসটি আড়াল করার অভিযোগ করেছেন এবং বলেছিলেন যে তারা এই রোগ ছড়াতে বাধা দিতে পারতেন।

তিনি ডাব্লুএইচওর সমান সমালোচনা করেছেন এবং বিশ্ব সংস্থাটির জন্য মার্কিন অর্থায়ন প্রত্যাহার করেছেন।
এদিকে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় ট্রাম্প প্রশাসনকে সঙ্কট মোকাবেলায় নিজস্ব সমস্যা থেকে বিরত নেওয়ার চেষ্টা করার অভিযোগ করেছে।

মন্ত্রকের একজন মুখপাত্রও বারবার এই ধারণা প্রচার করেছেন - প্রমাণ ছাড়াই - কোভিড -১৯ এর উদ্ভব হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে



ওয়াশিংটন পোস্টের মতে, ট্রাম্প প্রশাসন চীনকে আর্থিকভাবে শাস্তি দেওয়ার উপায় অনুসন্ধান করছে। কথিত আলোচনার মধ্যে রয়েছে মার্কিন সরকারকে ক্ষয়ক্ষতি বা Obligations দায়বদ্ধতা বাতিল করার জন্য চীনকে মামলা করার অনুমতি দেওয়া অন্তর্ভুক্ত।




এর আগে কীভাবে ট্রাম্পের মার্কিন গোয়েন্দা সংঘর্ষ হয়েছে?


জানুয়ারিতে তিনি মার্কিন গোয়েন্দা সংস্থাগুলিকে ইরানের উপর "নিষ্পাপ" বলে অভিহিত করেছিলেন এবং উত্তর কোরিয়ার দ্বারা উত্থিত হুমকির বিষয়ে তাদের মূল্যায়ন বাতিল করেছেন।
গোয়েন্দা মূল্যায়নের উপর হামলা করার জন্য তার ইচ্ছুকতা 2016 সালে তার নির্বাচনের দিকে ফিরে যায়, যখন তিনি এমন একটি মূল্যায়ন নিয়ে প্রশ্ন করেছিলেন যে জানিয়েছিল যে রাশিয়া প্রচারে হস্তক্ষেপ করেছিল।
রাশিয়ার নাগরিকদের বিরুদ্ধে মার্কিন অভিযোগ আনা সত্ত্বেও তিনি তার পক্ষে ভোট টিপানোর জন্য সাইবার হামলা এবং ভুয়া সংবাদ প্রচারের প্রচার চালিয়েছিলেন এই অভিযোগের বিরুদ্ধে তিনি রাশিয়াকে রক্ষা করেছেন।



Also Read - 

1) রাজ্যে Corona Red Zone বেড়ে ৮ থেকে ১০

2) Corona Update - বেশ কিছু ক্ষেত্রে ছার দিল রাজ্য সরকার।

3) Alipurduar Corona News - আলিপুরদুয়ার এর বারোবিশা কোয়ারেন্টাইন সেন্টারের 4 করোনা পজিটিভ।

4) কোভিড -১৯: রাজ্যগুলি সবুজ অঞ্চলগুলির জন্য পরিকল্পনা, রেড জোনের জন্য নিয়ন্ত্রণ কৌশল ।

5) Ek Parivar Ek Naukri Yojana - 2020 In Bengali - Online Registration

Post a Comment

0 Comments