Ek Parivar Ek Naukri Yojana Online Apply - এক পরিবার এক চাকরি পকল্প রেজিস্ট্রেশন।

Ek Parivar Ek Naukri Yojna From,  এক পরিবার এক চাকরি পরিকল্পনা আবেদন ফর্ম। Ek Parivar Ek Naukri পকল্প অনলাইন আবেদন ।



Category -  Central Government Scheme

Last Date To Apply - Not Yet Declared
Mode Of Application - Online / Offline
Official Website - Announced Soon
Name of Scheme - Ek Parivar Ek Naukri Yojna
Introduced By - Firstly Sikkim Govt
Motive - To Provide Batter opportunity Of Employment
Beneficiarie - All Citizens Of The Country
Start Date To Apply - Available Soon





Ek Parivar Ek Naukri Yojana 2020 : এক পরিবার এক চাকরি পকল্প Online Registration From.


Ek Parivar Ek Naukri Yojana 2020




Ek Parivar Ek Naukri Yojna আওতায় দেশের বেকার শিক্ষিত যুবকদের কর্মসংস্থান দেওয়া হবে। এই প্রকল্পের আওতায় একটি পরিবারের একজন সদস্যকে সরকারী চাকরী দেওয়া হবে এবং Ek Parivar Ek Naukri Yojna  এমন যুবকদের দেওয়া হবে, যাদের পরিবারের সরকারী পদে কোনও ব্যক্তি থাকবে না। এই স্কিমটি কেবল সিকিম রাজ্যেই শুরু হয়েছে, ভারত সরকার এই পরিকল্পনাটি দেশের অন্যান্য রাজ্যেও শুরু করার পরিকল্পনা করছে।




এই প্রকল্পের মাধ্যমে দেশের অনেক বেকার যুবক কর্মসংস্থান পাবেন এবং এক পরিবারের অধীনে একটি চাকরির প্রকল্পের জন্য কেবলমাত্র ইডাব্লুএস ক্যাটাগরির এবং এলআইজি ক্যাটাগরির পরিবারগুলির এক সদস্যকে সরকারী চাকরী দেওয়া হবে। এই প্রকল্পের আওতায় ইডাব্লুএস ক্যাটাগরির পরিবারের যুবকদের বার্ষিক আয় 3 লক্ষের বেশি হবে না এবং এলআইজি ক্যাটাগরির পরিবারের যুবকদের বার্ষিক আয় 3 লাখ থেকে 6 লাখের মধ্যে হবে। Ek Parivar Ek Naukri Yojna 2020 -তে মহিলাদেরও অন্তর্ভুক্ত করা হবে।




Ek Parivar Ek Naukri Yojana 2020 এর উদ্দেশ্য
আমাদের দেশের অনেক যুবক রয়েছেন যারা আরও শিক্ষিত হয়েও চাকরি পেতে সক্ষম হচ্ছেন না, এই প্রকল্পের মাধ্যমে ওই বেকার যুবকদের কর্মসংস্থান এবং সরকারী চাকরি দিয়ে যুবকদের আর্থিক সহায়তা প্রদান করছেন। এই প্রকল্পের মাধ্যমে যুবসমাজকে স্বাবলম্বী হতে হবে এবং দেশের বেকার যুবকরা কর্মসংস্থান পাবে এবং তাদের অগ্রগতির দিকে নিয়ে যাবে এবং দেশকে অগ্রগতিতে পরিণত করবে।

সিকিম ওয়ান ফ্যামিলি ওয়ান জব প্ল্যান ২০২০
এই স্কিমটি প্রথমে সিকিম রাজ্যে শুরু হয়েছিল। 15,000 বেকার যুবককে কর্মসংস্থান দেওয়ার জন্য সিকিমের মুখ্যমন্ত্রী এই পরিকল্পনা করেছিলেন ।



সিকিম জব প্ল্যান ২০২০-এর আওতায় বিভিন্ন সরকারী ও আধা-সরকারী বিভাগে ১২০০০ যুবককে বাছাই করা হয়েছে, বাকি যুবকদেরও এই প্রকল্পের সাথে যুক্ত করা হবে।এই প্রকল্পের আওতায় গ্রুপ সি এবং গ্রুপ ডি এর যুবকদের দেওয়া সরকারি চাকরি পরবর্তী ৫ বছরের জন্য সরবরাহ করা হবে। এই স্কিমের জন্য আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৫৫ বছর এবং যুবকদের ২০২০ সালে আবেদনের জন্য নিবন্ধন করতে হবে। রান আবশ্যক |




ভারতের যুবসমাজ যারা এই প্রকল্পের আওতায় আবেদন করতে চায় তাদের এখনই অপেক্ষা করতে হবে। কারন এই মুহুর্তে এই এক পরিবারে একটি স্কিম কেবল সিকিম রাজ্যে চলছে। কেন্দ্রীয় সরকার এই প্রকল্পটি পুরো দেশে শুরু করার পরিকল্পনা করছে। কেন্দ্রীয় সরকার সমগ্র দেশে এক পরিবার এক নওকরী যোজনা কার্যকর করার সাথে সাথে আমরা আমাদের নিবন্ধের মাধ্যমে প্রতিটি বিবরণ আপডেট করব। এর পরে আপনি এই স্কিমটির সুবিধা নিতে সক্ষম হবেন।


Ek Parivar Ek Naukri Yojana 2020 in Bengali

               

Read More -


1)  প্রচেষ্টা পকল্প

2) Current Situation In India Due to COVID-19

3)  India Covid-19 Updated

4) স্নেহের পরশ পকল্প

Post a Comment

0 Comments