চিন-পরাষ্ট্র মন্ত্রক বিবাদে মামলায় ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান।

ভারত ও চীনের মধ্যে চলমান সীমান্ত বিবাদ মামলায় মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে চীনা পররাষ্ট্র মন্ত্রক।

চিন-পরাষ্ট্র মন্ত্রক ভারত-চীন সীমান্ত মামলায়  ডোনাল্ড ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

ভারত ও চীনের সীমান্ত বিবাদ মামলায় মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে চিনের বিদেশ মন্ত্রক।বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া অনুসারে, চীনা পররাষ্ট্র মন্ত্রকের এক মুখপাত্র বলেছেন, "চীন এবং ভারত আলোচনা এবং পরামর্শের মাধ্যমে বিষয়গুলি যথাযথভাবে সমাধান করতে সক্ষম হয়েছে"।

এটি আরও বলা যায় যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে কথা বলেছেন এবং চীনে যা চলছে তা নিয়ে তিনি ভাল মেজাজে নেই। মার্কিন রাষ্ট্রপতির এই দাবির বিষয়ে সরকারী সূত্র বলছে যে সাম্প্রতিক অতীতে এই দুই নেতার মধ্যে কোনও আলোচনা হয়নি।





প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ডোনাল্ড ট্রাম্প মধ্যে সাম্প্রতিক কোনও আলাপ হয়নি। দুই নেতার মধ্যে শেষ আলোচনাটি হাইড্রোক্সাইক্লোরোকুইন সম্পর্কে 2020 এ 4 এপ্রিল।


তিনি বলেছিলেন, "গতকাল (বৃহস্পতিবার), বিদেশ মন্ত্রক স্পষ্ট জানিয়ে দিয়েছিল যে আমরা প্রতিষ্ঠিত ব্যবস্থা ও কূটনৈতিক যোগাযোগের মাধ্যমে সরাসরি চীনের সাথে যোগাযোগ করছি।"

তাৎপর্যপূর্ণভাবে, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর আগে 27 শে মে মধ্যস্থতার বিষয়ে টুইট করেছিলেন, "আমরা ভারত ও চীন উভয়কে জানিয়েছি যে আমেরিকা বর্তমানে চলমান সীমান্ত বিরোধের মধ্যস্থতা করতে প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম।" ।


আরও পড়ুন - Corona Update Total Corona Cases in INDIA

আরও পড়ুন - Corona Vaccine News - Success MRNA1273



Bengali News Update আমাদের রিপোর্ট INDIA- News Today, আমাদের এই সাইট টিত এ আপনারা ভারতের কারেন্ট খবর পোস্ট করে থাকি তাই আমাদের এই ব্রেকিং, কারেন্ট, আজকের, খবর পেতে আমাদের ফেসবুক পেজ টিকে Like And Follow করে পাশে থাকুন। ধন্যবাদ।

Post a Comment

0 Comments