কি কি হচ্ছে লক ডাউন এর পরবর্তী সময়ে - Bengali News Update

Bengali News Update

West Bengal News Update : আমরা জানি যে যেসব জায়গায়, গ্রীন জোন ছিল সেই সব জায়গা ধীরে ধীরে রেড জোন এ পরিণত হচ্ছে। কেননা ট্রেন খোলার পর থেকে যারা বাইরে আটকে পরে আছে তারা ধীরে ধীরে বাড়ি ফিরছেন আর সাথে সাথে এই ভাইরাস এর আক্রান্ত এর সংখ্যা টাও বৃদ্ধি পেয়ে যাচ্ছে।

কি কি হচ্ছে লক ডাউন এর পরবর্তী সময়ে - Bengali News Update

আর এই নিয়ে কেন্দ্রীয় সরকার ( Central Govt) খুবই উদ্বিগ্ন কেননা যেসব জায়গা গ্রীন জোন ছিল সেইসব জায়গা গুলো রেড জোন এ পরিনত হচ্ছে। আর সাথে সাথে (Covid-19) আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এই নিয়েই কেন্দ্রীয় সরকার ( Central Govt) এর সমাধান চেয়েছেন বিভিন্ন রাজ্য গুলির কাছে।
আর এর পর রাজ্য সরকার চাইছে যাতে লোকাল ট্রেন চলাচল বন্ধ করা হয়, এছাড়া লকডাউন Lockdown যাতে কন্টিনিউ রাখা হয়। অন্য দিকে পরিযায়ী শ্রমিক দের ফেরাতে রাজ্য সরকারের কোনো সমন্বয় নেই।


এছাডাও রাজ্য সরকার জানেনি না যে বাইরে আটকে থাকা শ্রমিক এর সংখ্যা কত?
Kolkata News Update : লক ডাউন শিথিল হওয়ার একটা ইঙ্গিত দেখা যাচ্ছে কিন্তু এই করোনা কে নিয়েই বাঁচতে হবে মানুষ কে। কেননা কলকাতায় একদিকে বিভিন্ন এলাকায় বাসের বেরা দিয়ে রাস্তা আটকানো অন্য দিকে কলকাতার রাস্তায় , লোহার বেরিগেট। এতে স্পষ্ট যে সেই এলাকায় করোনা পজিটিভ।  মানুষ অপেক্ষায় রয়েছে যে কবে খুলবে এই লক ডাউন। তারা মরিয়া হয়ে পড়েছেন। কবে পাবে রেহাই।

 Bengali News Update

মানুষ বুঝতে পারছেন না যে মদের দোকান খোলা আর লক ডাউন Lockdown খোলা দুটোই এক ময় দুটোর মধ্যে রাত দিন তফাৎ।

Bengali News Update : চীন ছাড়া  দুটি দেশ করোনা যুদ্ধে সাফল্য পেয়েছেন , জার্মানি ও দক্ষিণ কোরিয়া , এই দেশ গুলিতে তেমন ভাবে লক ডাউন করা হয়নি তাদের শুধু সোশ্যাল ডিসটেন্স জারি হয়,  এই দেশ গুলিতে খুঁটিয়ে খুঁটিয়ে প্রত্যেক এলাকা গুলিতে করোনা টেস্ট করা হয়।  সাথে বেছে বেঁচে করোনা রোগীকে বের করা হয়।  তাদের আলাদা করা হয়। আর এভাবেই রোগ ছড়ানো রক্ষে করা গেছে এই দেশ গুলিতে।

Bengali News Update এর পরেও সেখানে কয় টি বিধি নিষেধ রাখা হয়েছে - 

১)রোগের উপশ্বর্গ দেখা গেলে সেই ব্যাক্তি কে বাড়িতেই বন্দী থাকতে হবে। ২) যে কোনো জায়গায় ২ ব্যাক্তির মধ্যে ২ গজ না ৬ ফুটের দুরত্ব বজায় রাখতে হবে। ৩) দিনে দু বার কনুই পর্যন্ত হাত ধোয়ার নিদ্দেস মানতে হবে। ৪) ঘরে আলোবাতাস এর বেবস্থা রাখতে হবে , নিয়মিত জীবাণু নাশক স্প্রে করতে ব্যাবহার করতে হবে। ৫) ৬৫ বছরের বেশি বয়স্ক দের ঘরে সেশ্ছা বন্দী থাকা খুবই গুরুপ্ত পূর্ণ। ৬) স্কুল খোলার পরেও ছাত্র ছাত্রী দের জন্য থাকছে বিশেষ বিধি। ৭) রেসটুরেন্টে বা নাইট ক্লাব আপাতত তালা বন্ধ থাকবে। বাইরে বেরোলে মাস্ক ব্যবহার করা খুবই গুরত্বপূর্ণ। 


এই নীতি গুলি জানিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়া সরকার।

এছাড়া  জার্মানি পুরো পুরি লক ডাউন এর আওতায়। সে ক্ষেত্রে বিপদ জয় অনেক তাই এড়ানো গেছে। 

INDIA News Update : এর তুলনায় ভারত (INDIA) এর অবস্থা অনেকটা ই ভালো আছে। এছাড়া দেশে বিভিন্ন ক্ষেত্রে ছার দেওয়া হচ্ছে। ট্রেন খুলে দেওয়া হয়েছে, পরিযায়ী শ্রমিক দের ঘরে ফেরানোর ও কাজ চলছে। বিভিন্ন ক্ষেত্রে ছার কে সমর্থন করেছে কেন্দ্রীয় সরকার ( Central Govt)

এসব করলেও কিন্তু আগের দিন ফিরছে না । 


Bengali News Update আমাদের রিপোর্ট INDIA- News Today, আমাদের এই সাইট টিত এ আপনারা ভারতের কারেন্ট খবর পোস্ট করে থাকি তাই আমাদের এই ব্রেকিং, কারেন্ট, আজকের, খবর পেতে আমাদের ফেসবুক পেজ টিকে Like And Follow করে পাশে থাকুন। ধন্যবাদ।

Post a Comment

0 Comments