Today Top News Update - ভারতের কারেন্ট নিউজ।

Today Top News Update

৮ ই জুন থেকে শুরু হচ্ছে সব অফিস করোনা আবহে , বড়ো সর সিদ্ধান্ত রাজ্যর। চা শিল্পেও কাজ করতে পারবে ১০০% কর্মী। ১ জুন রবিবার মন্দির ও মসজিদ এ সাফাই এর কাজ শুরু হবে। তবে এক সঙ্গে ১০ জোনের ঢুকতে পারবে না ভিতরে। কিন্তু এখনই কোনো উৎসব এর ছার দেওয়া হবে না । জানালেন মুখ্য মন্ত্রী।


Today Top News Update - ভারতের কারেন্ট নিউজ।

বাইরের থেকে যারা বাড়ি ফিরছেন ট্রেনে করে তারা সোশ্যাল ডিসটেন্স বজায় রাখছে না তারা , এক টি সিটে ৩-৪ জন করে বসে আসছেন । এই নিয়ে ট্রেন এর কত্রি পক্ষকে ক্ষোভ দেখলেন মুখ্য মন্ত্রী। এর সাথে আরো ট্রেন এর দাবি জানান।

Top News Update

ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ এর সংখ্যা, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ছেন ৭ হাজার ৫০০ জন।  ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬৫ হাজার ছাড়িয়ে গেলো। গত ২৪ ঘণ্টায়, ১৭৫ জোনের মৃত্যু হয়েছে।  দেশে মৃত্যু এর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪ হাজার ৭০৬ । আক্রান্তের সংখ্যায় ৯ নম্বর এ উঠে এসেছে ভারত।

সোমবার থেকে কি লক ডাউন ৫  তা নিয়ে হচ্ছে জল ঘোলা । তা নিয়ে প্রধান মন্ত্রী সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। লক ডাউন নিয়ে কথা হয় নরেন্দ্র মোদি ও অমিত সাঃ র। দেশকে স্বাধীনতা দিয়ে আরো কি বাড়বে লক ডাউন সিদ্ধান্ত নেয়া হবে রবিবার।

এছাড়াও বাড়ি ফেরার পথে প্রাণ হারান এক শ্রমিক। মৃত শ্রমিক এর নাম কৃতি সেপা। তিনি কালিং পং এর আলগারার বাসিন্দা। উত্তর প্রদেশ থেকে তার দেহ আনা হয়। 

এছাড়া নবীন শিশু দের ট্রেনে সফর না করার নির্দেশ দেন । অত্যন্ত জরুরি ছাড়া ট্রেন এ চলা চল করা যাবে না। শুধু বড়ো কোনো রোগ বেধি হলে তা ছার পাবে। সামান্য উপ স্বর্গ থাকলেও ট্রেন যাত্রা এড়ানো র সিদ্ধান্ত। 

কোয়ারেন টাইন এ খারাপ খাবার দেওয়ার অভিযোগ , এছাড়া মেরে ফেলার হুমকি দেন , কোয়ারাইন টাইন এ থাকা কর্মচারী দের । মালদার কালিয়া চক ২ নম্বর ব্লক এর। ভিডিও দেখে মুখ বন্ধ কোয়াড়েন টাইন এ থাকা কর্মীদের।

করোনা চিকিৎসায় সাফল্য উলুবেড়িয়া সঞ্জীবনী হসপিটাল এ থেকে ফিরলেন ১০১ জন কভিড সংক্রমিত ব্যাক্তি। কয়ে ক দিন আগে ৩৬ জন রোগী কে সুস্থ্য করে তুলে ছেন এই হসপিটাল। যাদের মধ্যে ছাড়া পেয়েছে ন তাদের মধ্যে ৫৪ জন পুরুষ ৪২ জন মহিলা ও ৫ জন শিশুও রয়েছে।

পরিযায়ী শ্রমিক রা বাড়িতে ফিরতেই বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা পূর্ব বর্ধমানে। এর জন্য শ্রমিক দের চিহ্নিত করতে করা বেবস্থা করছে জেলা প্রশাসন। Today News Update


দিল্লি থেকে উত্তর প্রদেশ হয় এ রায় গঞ্জ এ এলো শ্রমিক স্পেশাল । তবে, প্রায় ৭০ জন শ্রমিক ফেরার কথা কিন্তু স্টেশন এ নামেন ১১ জন যাত্রী। আর এই সংখ্যা প্রশাসনিক কর্তা দের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। প্রশ্ন উঠছে ট্রেনে আশা বাকি শ্রমিক রা কোথায় ?

রেল এর চেন টেনে পালানোর চেষ্টা ৫৮ জন শ্রমিকের যদিও পুলিশ এর তৎপরতায় সকলকেই আটক করা হয়েছে। কেরেলা থেকে মালদায় ফিরছে শ্রমিক স্পেশাল ট্রেন। মালদায় নামার কথা থাকলেও বাঁকুড়ায় চেন টেনে পালানোর চেষ্টা যাত্রীদের। খবর পেয়ে ছুটে আসেন রেল পুলিশ পরে সকলকেই আটক করা হয়।

Bengal News Update : মাটির নীচে থেকে জল বেরিয়ে ফুটছে। আর সাথে বের হচ্ছে গ্যাস। মনোহর পুর গ্রামের এই ঘটনায় আতঙ্ক ছড়াচ্ছে। খবর ছড়িয়ে পড়তেই ভিড় বাড়তে শুরু করে এলাকায়। পুলিশ এর পক্ষ থেকে এলাকাটি কে বেরি গেট করে ফেলা হয়। তা এমন ঘটনার কারণে ব্যাখা কারো কাছে নেই।

যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে সে ক্ষেত্রে বলা যায়  যে সহর থেকে গ্রামে দিকে থাবা বসানোর চেষ্টা করছে , এই ভাইরাস। 

জেলায় জেলায় , গ্রামে গ্রামে ছড়াচ্ছে করোনা ভাইরাস। গ্রীন জোন এ থাকা এলাকা এখন পরি নত হচ্ছে রেড জোন এ। আর এই ভঁয় তাই পাচ্ছিলেন চিকিৎসক। সুতরাং যেহুতু করোনা মোকাবিলায় সেরম কোনো সু চিকিৎসা নেই সে ক্ষেত্রে বেড়েই চলছে এই ভাইরাস এ আক্রান্তের সংখ্যা।

যে কালি লাগানো হয় ভোটের সময়ে সেই কালো আজ স্বাস্থ্য দপ্তরের হাতিয়ার , শ্রমিক দের হাতে লাগানো হচ্ছে সেই কালি। সংক্রম এর হার বেশি এমন ৫ রাজ্য থেকে আসলে একের বদলে দুই আগুলে লাগানো হচ্ছে কালি। আর ১৪ দিন কোয়াড়াইন টাইন এ থাকতে হবে।

আটকে রয়েছে T ২০ এর ভবিষ্যত ১০ ই জুন আগে কোনো সিদ্ধান্ত নেবে না আই সি সি । বিভিন্ন দেশের প্রতিনিধি দের ভিডিও কনফারেন্স এ কথা বললেন ।

Bengali News Update আমাদের রিপোর্ট INDIA- News Today, আমাদের এই সাইট টিত এ আপনারা ভারতের কারেন্ট খবর পোস্ট করে থাকি তাই আমাদের এই ব্রেকিং, কারেন্ট, আজকের, খবর পেতে আমাদের ফেসবুক পেজ টিকে Like And Follow করে পাশে থাকুন। ধন্যবাদ।



Post a Comment

0 Comments