Today Top 7 Breaking News in India - দেশের ৭ টি বড়ো ব্রেকিং নিউজ

দেশের ৭ টি বড়ো ব্রেকিং নিউজ

দেশের ৭ টি বড়ো ব্রেকিং নিউজ




Content



১) বড়ো ব্যাংক এর লাইসেন্স বাতিল করল RBI  ২) মদের দোকান খোলা  ৩) অন্টিসিডেই  করনার ওষুধ  ৪) মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক এর রেজাল্ট  ৫) জন ধন্ একাউন্ট এ টাকা ঢোকা শুরু  ৬) গ্যাসের টাকা  ঢোকা  ৭ ) রেশন এ কারা কত গুলো করে চাল ডাল পাবেন ? 



১) বড়ো ব্যাংক এর লাইসেন্স বাতিল করল RBI:-

লক ডাউন এর মধ্যে ,  আরো একটি বড়ো ব্যাংক এর লাইসেন্স বাতিল করল RBI । 

মুম্বাই এর জনপ্রিয় এক সমবায় ব্যাংক CKP Co - Operative Bank LTD এর লাইসেন্স বাতিল করে দিল রিজার্ভ ব্যাংক । এই ব্যাংক আর্থিক স্থিতিলতা হরিয়ে ছে টাই এটিকে বাতিল করে দেওয়া হয়।


২) মদের দোকান খোলা :-

অরেঞ্জ এবং গ্রিন জোন এই কিন্তু খুলছে মদের দোকান । এর মধ্য কিছু সত্য রয়েছে। সকাল ১০ থেকে সন্ধে ৬ প্রযন্ত এই মদের দোকান খোলা থাকবে। স্বরাষ্ট্র মন্ত্রক নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ মানলো রাজ্য সরকার ।

সুতরাং স্বরাষ্ট্র মন্ত্রকের কথা য় রাজ্য সরকার খুলতে চলছে মদের দোকান গুলি । শুধু মাত্র কন্টেন্ট জোন গুলি বাদ দিয়ে , এমন তাই খবর পাওয়া গেছে। 

সে ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে।
এর মধ্যে কিছু রুলেস মেনে চলতে হবে।

1 ) তার মধ্যে তাদের ডিসটেন্স বজায় রাখতে হবে,

২) যদি পারা যায় তাহলে টোকেন সিস্টেম চালু করতে হবে।

৩) মাস্ক ছাড়া কাউকে বিক্রি করা যাবে না।

৪) সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা প্রযন্ত খোলা থাকবে।
আর রাজ্য সরকার যে এলাকা কে পারমিশন দেবে  কোন এলাকার মদের দোকান খোলা থাকবে  । শুধু মাত্র সেই সব এলাকায় পারবে দোকান খুলতে।

আর একটা সত্য এর দাম ৩০% বাড়ানো হচ্ছে এর সাথই কোথাও বার , রেস্টুরেন্ট খোলা রাখা যাবে না।



৩) অন্টিসিডেই  করনার ওষুধ : -

সস্থার অন্টিসিডেই  করনার ওষুধ হিসাবে কাজ করছে। এটা এখনো সাইটিফিকালি প্রমাণিত হয় নি। যে এলা খেলে করোনা ১০০% কমে যাবে। শুধু মাত্র মনে করা হচ্ছে যে কমতে পারে । এই বিষয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে।

যেহুতু দেশ জুড়ে চলছে করোনা ভাইরাস এর হাত থেকে বাঁচার ভ্যাকসিন বা ওষুধ তৈরির চেষ্টা  ? সে ক্ষেত্রে এই অন্টিসিডেই কিছু টা কাজে আসবে। এই ওষুধ এর দাম মাত্র ৪০ পয়সা। এই ফেমোটিডিন এর চাহিদা অনেক টাই বাড়বে ভারতে

৪) মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক এর রেজাল্ট :-

কবে দেওয়া হতে পারে মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক এর রেজাল্ট  ? যেহুতু করোনা ভাইরাস এর সংক্রমণ রুখতে মাঝ পথে থামিয়ে দিতে হয়েছিল উচ্চ মাধ্যমিকের ৩ টি পরীক্ষা। আর পরীক্ষা হলেও এর ফল কবে বেরোবে এই নিয়েও প্রশ্ন চিহ্ন উঠছে ? 

এর ফলে শিক্ষা মন্ত্রিনী পার্থ চ্যাটার্জী জানালেন  যে মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে সাথে সাথে উচ্চ মাধ্যমিকের ও ফল প্রকাশ করা হবে এই নিয়ে কোনো সন্দেহ নেই।

আর এটি ঠিক হবে আগামী ১০ জুন এর পরে। শিক্ষা মন্ত্রিনি জানান যে মাধ্যমিকের সব খাতা  দেখা হয়ে গেছে এখন শুধু  নম্বর সংগ্রহ করে নতিভুক্ত করার কাজ । করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই এই কাজ শুরু করা হবে । এর পর পরিস্থিতি অনুযায়ী ফল প্রকাশের দিন খন জানিয়ে দেওয়া হবে।
এছাড়া উচ্চ মাধ্যমিকের যে তিন টি পরীক্ষা রয়েছে সেগুলো কিন্তু সময় মতো জানিয়ে দেওয়া হবে। আর এটি জানানো হবে আগামী ১০ জুন এর পর।



৫) জন ধন্ একাউন্ট এ টাকা ঢোকা শুরু :-

এক মাস আগে জন ধন্ একাউন্ট হোল্ডার দের দেওয়া হয়েছিল ৫০০ টাকা করে , পুনরায়  এই ৫০০ টাকা করে দেওয়া শুরু হয়েছে ।

এই টাকা দেওয়া শুরু হয়েছে সোমবার থেকে সুতরাং আগের টাকা যারা যারা প্যায়েছেন তারা ঠিক সময় মতো বাকি টাকা টাও পেয়ে যাবেন।

এই নিয়ে অনেক গুজব কথা উঠলেও আপনারা এই গুজবে কন দেবেন না । আপনার টাকা কোথাও চলে যাবে না। তাই ব্যাংক এ গিয়ে অযথা ভিড় করবেন না।


৬) গ্যাসের টাকা  ঢোকা : -


ইতি মধ্যেই এই মাসের গাসের টাকা ঢোকা কিন্তু শুরু হয়ে গেছে। যারা যারা আগের মাসের গ্যাস এর টাকা পেয়েছে ন তাদের একাউন্ট এ বাকি ২য় মাসের টাকা ঢোকা  কিন্তু শুরু হয় গেছে। আর যারা যারা আগের মাসের টাকা পেয়েছেণ কিন্তু গ্যাস বুক করেন টি তারা কিন্তু এবার আর কোনো টাকা পাবে না।



৭ ) রেশন এ কারা কত গুলো করে চাল ডাল পাবেন ?

রেশন এ প্রত্যেকটি গ্রাহক কে পচুর পরিমাণে চাল বিনামূল্যে বিতরণ করা  হবে। দেখে নিন করা কত গুলো করে চাল গম পাবেন। আপনার রেশন কার্ড হিসেবে।

Today Top 7 Breaking News in India

Post a Comment

0 Comments