বাংলায় মাত্র ১০ ঘণ্টায় ₹ ১০০ কোটির মদ বিক্রির রেকর্ড।

লকডাউনে ছাড় পেয়ে মদের দোকান খোলার পরই বাংলায় মাত্র ১০ ঘণ্টায় বিক্রি ₹ ১০০ কোটির মদ বিক্রির রেকর্ড। মঙ্গলবার বেলা ১২টা থেকে সাতঘণ্টায় বিক্রি হয়েছে বিক্রি হয়েছে ৬৫ কোটি টাকার মদ। সোমবার বিক্রি শুরু হয়েছিল বিকেল ৩ টে থেকে।

বাংলায় মাত্র ১০ ঘণ্টায় বিক্রি ₹ ১০০ কোটির মদ বিক্রির রেকর্ড।



হাইলাইটস

#১) লকডাউনে ছাড় পেয়ে মদের দোকান খোলার পরই  বাংলায় মাত্র ১০ ঘণ্টায় বিক্রি ₹ ১০০ কোটির মদ বিক্রির রেকর্ড।

#২) মঙ্গলবার বেলা ১২টা থেকে সাতঘণ্টায় বিক্রি হয়েছে বিক্রি হয়েছে ৬৫ কোটি টাকার মদ।

#৩) সোমবার বিক্রি শুরু হয়েছিল বিকেল তিনটে থেকে।



রাজ্যে দেশি ও বিদেশি মদ উভয় ক্ষেত্রেই রোজ গড়ে বিক্রি হয়েছে ৪০-৪৫ কোটি টাকার মদ। রাজ্যে ১৬ হাজার - ১৭ হাজার কোটি টাকার ব্যবসা । শহরের রিটেইলারদের দাবি, সোমবার পূর্ণ সময় দোকান খোলা হলে দুদিনে ১২৫ কোটি টাকার ব্যবসা ছাড়িয়ে যেত। এক শীর্ষ রিটেইলারের কথায, 'মঙ্গলবার রাজ্যের ২,৫০০ মদের দোকানের মধ্যে প্রায় ১৭০০ - ১৮০০ টি খুলেছে। দেরিতে নির্দেশ আসায় কনটেনমেন্ট জোনে না-থাকা কলকাতা ও হাওড়ার বেশ কিছু দোকান খুলতে পারেনি। তবে তা মঙ্গলবার থেকে খুলে যায়, এবং তার দারুণ চাহিদা ছিল।

করোনার প্রাদুর্ভাবের পর গত ৯ এপ্রিল মদের উপর অতিরিক্ত ৩০% বিক্রয় দাম  বসিয়েছিল রাজ্য সরকার। তার লেবেলিং করতে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে বলে জানিয়েছেন দোকান এর মালিকেরা । দেশজুড়ে মদের দোকানের ঝাঁপ খোলার পর থেকেই সামাজিক দূরত্বের বিধিনিষেধকে কার্যত শিকেয় তুলে মদ কিনতে পথে নেমেছেন মদপ্রেমীরা। ক্রেতাদের উত্তেজনার ঠেলায় কোথাও লাঠি চালাতে হয়েছে পুলিশকে, তো কোথাও দোকান খোলার কয়েক ঘণ্টার মধ্যেই তা বন্ধ করে দিতে হয়েছে।
এবং গোটা দেশজুড়ে মদের দোকানের লাইন দেখে নতুন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।


বাংলায় চালু করা হয়েছে মদের হোম ডেলিভারি। ওয়েস্ট বেঙ্গল Bevco-এর পোর্টালে ইতোমধ্যে 'E-retail' অপশন চালু করা হয়েছে। সেখানে অর্ডার করলেই বাড়ির সামনের মদের দোকান থেকে সেই অর্ডার অনুযায়ী মদ বাড়িতে পৌঁছে দেওয়া হবে। শুধু তাই নয়, সুরাপ্রেমীদের প্রত্যেকের হাতে ধরিয়ে দেওয়া হল মদের কুপন। সেইসঙ্গে দিয়ে দেওয়া হল নির্দিষ্ট সময়। সেই সময়ে ক্রেতাদের আসতে বলা হয়েছিল। মদের দোকানের সামনে পাঁচ জনের বেশি ক্রেতাকে দাঁড়ানোর অনুমতি দেওয়া হয়নি। গোটা দক্ষিণ ২৪ পরগনার ৩৪টি দোকানে এই পদ্ধতিতেও দেওয়া হয় মদ



More Posts -


কবে দেবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক এর রেজাল্ট ?

#১) Ek Parivar Ek Naukri Yojna

#২)  প্রচেষ্টা পকল্প

#৩) Current Situation In India Due to COVID-19

#৪)  India Covid-19 Updated

#৫) স্নেহের পরশ পকল্প

#৬) ১৮ ই মে প্রযন্ত বাড়ছে লক ডাউন।

#৭) Kamakhyaguri - Supermarket এলাকায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ - আহত 4




*Coochbehar News

মদের দোকানে লাইন অনিয়ে উত্তপ্ত কুচবিহার এর হলদি বাড়ি। মদের দোকানে দীর্ঘ লাইনের প্রতিবাদ স্থানীয় লোকেদের। পুলিশ এর বিরুদ্ধে লাঠি চার্জ এর অভিযোগ , অস্বীকার পুলিশ এর। কোয়ে ক জন কে গ্রেফতার করা হয়েছে। 



*West Bengal Update

পশ্চিম বর্ধমানের রমজানে এক রাজমিস্ত্রির বাড়িতে রেশনের চাল উদ্ধার করা হয়েছে।  অভিযুক্ত পলাতক। অভিযুক্ত এর ছেলের দাবি এক চালের ব্যাবসায়ী এই চালের বস্তা রাখতে দিয়েছিলেন। 



Post a Comment

0 Comments