Best Food For Helth In Lockdown - লকডাউনের সময় নিজেকে সুস্থ রাখার সহজ টিপস।

Best Food For Helth In Lockdown 

লকডাউনে থাকাকালীন আমাদের দেহ এবং ডায়েট সহ আমাদের জীবনের বিভিন্ন ক্ষেত্রে নকআউনের প্রভাব পড়েছে। কিভাবে এই লক ডাউন এর মধ্যে নিজেকে সুস্থ্য ও সুন্দর রাখবেন। আজকে আমরা জানবো Best Food For Helth In Lockdown.

Best-Food-For-Helth-In-Lockdown

 ব্যায়াম নিয়মিত করুন (Helth Tips )

কেবলমাত্র আপনার স্থানীয় জিম বা ফিটনেস কেন্দ্রটি বন্ধ থাকার অর্থ এই নয় যে আপনি বাড়ির অভ্যন্তরে যেতে পারবেন না।
প্রকৃতপক্ষে, লকডাউনের একটি র্ধ্বমুখী হ'ল এটি বাড়িতে অনুশীলন করার এবং জিমটি আপনার কাছে আনার বিভিন্ন উদ্ভাবনী উপায় প্রকাশ করেছে।
বা যদি আপনি জিম-গিয়ার না হয়ে থাকেন তবে আগে চিন্তা করবেন না - আপনার প্রতিদিনের রুটিনে অনুশীলন শুরু করার আগে হাতে আরও বেশি সময় নিয়ে। সুস্থ হতে কখনই দেরি হয় না।
কেন আপনার সঙ্গী বা বাচ্চাদের এটিকে আরও মজাদার করতে জড়িত করবেন না এবং এমন ক্রিয়াকলাপ যা আপনি সকলে এক সাথে উপভোগ করতে পারেন?
"এটি কোনও অনলাইন অ্যাপ বা ভার্চুয়াল জিম শ্রেণিই হোক না কেন, প্রযুক্তি ব্যবহার করুন এবং ফিট থাকুন" গ্রেসকে পরামর্শ দেয়।

আপনার প্রতিদিনের খাওয়া ঠিক রাখুন ।

ওজন বৃদ্ধি এবং পরবর্তীকালে কিছুটা স্বাস্থ্য ঝুঁকি থাকা আমাদের সময়ের প্রয়োজনে প্রতিদিনের চেয়ে বেশি খাওয়ার ফল। Best Food For Helth In Lockdown.
গ্রেস ব্যাখ্যা করেছেন, "আমরা সবসময় জরুরী কীভাবে সংযত হওয়া দরকার তার উপর জোর দিয়ে থাকি  কোনও খাবার নিষিদ্ধ করা উচিত নয় বরং কম পরিমাণে খাওয়া উচিত" গ্রেস ব্যাখ্যা করে। 
"প্রযুক্তিও এখানে সহায়তা করতে পারে  আপনার খাওয়া খাবারগুলি প্রবেশ করতে এবং বিশ্লেষণ করতে অনলাইন অ্যাপ্লিকেশন ব্যবহার করে নিরীক্ষণ এবং ওজন হ্রাস করতে আমার অনেক গবেষণা দেখানো হয়েছে।"


পুষ্টিকর স্বাস্থ্য সম্পর্কে আরও জানুন (Foods For Helth)

পুষ্টি এবং আমাদের জাতির স্বাস্থ্য আজকের সমাজে একটি জনপ্রিয় বিষয়। এবং এটি এক যে ক্রমবর্ধমান সংখ্যক মানুষ পড়াশোনা এবং ক্যারিয়ারের বাইরে রাখার জন্য বেছে নিচ্ছেন।

"আপনি যখন 'পুষ্টি' বলবেন তখন অনেক লোক তাত্ক্ষণিকভাবে ভাবেন যে এটি রান্না সম্পর্কিত এবং রান্নাঘরে কী চলছে তবে তা নয়।
"পুষ্টি ডিগ্রিতে খাদ্য এবং প্রস্তুতি বোঝা অপরিহার্য হলেও এর মধ্যে একটি উল্লেখযোগ্য উপাদান রয়েছে।
"আমরা স্বাস্থ্য পরিস্থিতি, জীবনচক্রের পুষ্টি, পুষ্টির মূল্যায়নের পাশাপাশি খাদ্যপণ্যের বিকাশ, খাদ্য লেবেলিং এবং স্বাস্থ্যকর টেকসই ডায়েট সম্পর্কিত বিষয়গুলি দেখি।"
আপনি যদি একাডেমিক স্তরে পুষ্টিকর স্বাস্থ্যের অধ্যয়নের বিষয়ে আগ্রহী হন, আপনি আজ লিভারপুল হোপ ইউনিভার্সিটিতে পুষ্টিতে বিএসসি ডিগ্রিতে ভর্তি হতে পারেন এবং ভার্চুয়াল আবেদনকারী দিবসে সাইন আপ করতে পারেন।


Best Food For Helth In Lockdown

কিছু খাবার যা আপনার স্বাস্থ্যের পক্ষে ভাল।

Best Food For Helth In Lockdown

“আপনি  প্রতিদিন কিছু নির্দিষ্ট খাবার খেয়ে হৃদরোগজনিত অসুস্থতার ঝুঁকি হ্রাস করতে পারেন ,” প্রতিরোধমূলক কার্ডিওলজি ডায়েটিশিয়ান জুলিয়া জাম্পানো, আরডি বলেছেন । "এখানে প্রচুর ফলমূল এবং শাকসব্জী রয়েছে যা আপনার হৃদয়ের পক্ষে ভাল।"
নিজেকে সুন্দর ও সুস্থ রাখার জন্য শুধু খাবার খাওয়া নয় , পুষ্টি কর খাবার খাওয়া খুবই প্রয়োজন। তাই আপনাদের সামনে কিছু পুষ্টি কর খাবার এর কথা বলবো। Best Food For Helth In Lockdown.

১) বাদাম : (Nuts) : এটি খুব পরিচিত একটি খাবার। আমরা অনেকেই বাদাম খাই। কিন্তু এর গুণাগুণ সম্পর্কে তেমন টা জানি না। আর এই বাদাম এর পুষ্টি গুণ অনেক বেশি তাই বাদাম খাওয়া অনেক জরুরি। আর এই বাদাম অনেক রকম হয়। কাজু বাদাম, কাঠ বাদাম, এগুলি শরীরের জন্য খুবই উপকারী। এতে রয়েছে - ফাইভার, প্রোটিন , কেলসিয়াম, ইত্যাদি। বাদাম বা আখরোটের মতো কয়েকটি  স্বাস্থ্যকর  বাদাম আপনার ক্ষুধা মেটায় এবং আপনার হৃদয়কে সহায়তা করবে।

২) টমেটো : এটি একটি খুব পরিচিত সবজি। এই টমেটো তে রয়েছে পঁচুড় ভিটামিন, যা আমাদের শরীর কে সতেজ রাখতে সহায়তা করে।

৩) খেজুর : এটি অনেক সু স্বাদু একটি ফল। এতে পছুড় পরিমাণে ভিটামিন সি রয়েছে। এটি স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো। এটি শরীরে শক্তি যোগাতে সাহায্য করে।

৪) ওমেগা -3 এস যেমন সালমন, টুনা, ম্যাকেরেল, হেরিং এবং ট্রাউট হিসাবে উচ্চতর মাছ খান  ।

৫) এছাড়াও আপনারা নন ভেজ খাবারও খাওয়া খুব গুরুত্বপূর্ণ , কেননা সেই সব খাবারও অনেক ভিটামিন , প্রোটিন থাকে । যা আপনাদের দৈনিক জীবনের শক্তি যোগায়। যেমন মাছ, মাংস, ডিম।

৬) Berries :- হৃদয় সুস্থ গুঁড়ি পূর্ণ phytonutrients এবং দ্রবণীয় ফাইবার। সিরিয়াল বা দইতে ব্লুবেরি, স্ট্রবেরি, ব্ল্যাকবেরি বা রাস্পবেরি ব্যবহার করে দেখুন।

৭) সয়া সস।  হার্ট-স্বাস্থ্যকর দুপুরের খাবার বা রাতের খাবারের জন্য তাজা ভিজির সাথে একটি স্ট্রে-ফ্রাই এডামেমে মটরশুটি বা মেরিনেটেড  টফু যুক্ত করুন ।

৮) লাল, হলুদ এবং কমলা রঙের  ভেজি  যেমন গাজর, মিষ্টি আলু, লাল মরিচ, টমেটো এবং একর্ন স্কোয়াশ আপনার হৃদয়কে সাহায্য করার জন্য ক্যারোটিনয়েড, ফাইবার এবং ভিটামিনযুক্ত।

৯) সবুজ সবজি :- লেটুসের পরিবর্তে এই স্যান্ডউইচ এবং সালাদ ব্যবহার করুন। ব্রোকলি এবং অ্যাস্পারাগাস ভিটামিন সি এবং ই, পটাসিয়াম, ফোলেট, ক্যালসিয়াম এবং ফাইবারের মতো শক্তিশালী পুষ্টিতে ভরা থাকে।

১০) ডার্ক চকোলেট  আপনার হার্টের স্বাস্থ্যের জন্য ভাল। কোকো শতাংশের চেয়ে বেশি তত ভাল! (উচ্চ কোকো এবং ফাইবারের সাথে ফাইবার এবং প্রোটিন বৃদ্ধি পায়)। আপনি যদি দুধ চকোলেট ভক্ত হন। কমপক্ষে 70% কোকো দিয়ে শুরু করুন ।

এই Best Food For Helth In Lockdown  পোস্ট টি ভালো লাগলে সেয়ার করবেন।

Post a Comment

0 Comments