COVID-19 এর বৈশিষ্ট্য রয়েছে যা আগে প্রকৃতিতে পাওয়া যায় নি।

নরওয়েজিয়ান এবং ব্রিটিশ ভ্যাকসিন বিজ্ঞানীরা এই অস্পষ্ট প্রমাণ প্রকাশ করেছেন যে COVID-19 মহামারীর জন্য দায়ী করোন ভাইরাস সারস-কোভি -২ মানবসৃষ্ট 

COVID-19 এর বৈশিষ্ট্য রয়েছে যা আগে প্রকৃতিতে পাওয়া যায় নি।

লেখকরা দুটি সিদ্ধান্তে বক্তব্য রেখেছেন: (১) সাধারণত মানুষের মধ্যে সংক্রমণের জন্য প্রাণী হিসাবে দেখা যেত রূপান্তরগুলি সারস-কোভ -২ তে দেখা যায়নি, ইঙ্গিত করে যে এটি মানুষের সংক্রমণের জন্য সম্পূর্ণ "প্রাক-অভিযোজিত" ছিল এবং (২) ) SARS-CoV-2 এর প্রোটিন সিকোয়েন্সগুলিতে সন্নিবেশ রয়েছে যা কখনই প্রকৃতিতে সনাক্ত করা যায় নি এবং এর সংক্রমণ এবং প্যাথোজিনিটিটিতে অবদান রাখে।

এটি হ'ল, সারস-কোভি -২ এর একটি রিসেপটর বাইন্ডিং ডোমেন রয়েছে যা ফুসফুস, কিডনি, অন্ত্র এবং রক্তনালীতে পাওয়া এনজাইম -২ রিসেপ্টর (এসিই 2) রূপান্তরকারী বিশেষভাবে মানুষের জন্য ডিজাইন করা হয়েছে।

এ ছাড়া, সারস-কোভি -২ এর একটি ফুরিন পলিব্যাসিক ক্লিভেজ সাইট রয়েছে যা কোনও ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ব্যাট করোনভাইরাসগুলিতে পাওয়া যায় নি পাশাপাশি অন্যান্য কৃত্রিমভাবে সন্নিবেশিত চার্জড অ্যামিনো অ্যাসিড যা ভাইরাসের সাথে বাঁধা এবং "কোষের নুনের সেতু গঠন করে ভাইরাস'র ক্ষমতা বাড়ায় enhance "ভাইরাস এবং কোষ পৃষ্ঠের মধ্যে।

এই পরিবর্তনগুলি SARS-CoV-2 এর স্বতন্ত্র transmissibility এবং শক্তি বোঝার মূল চাবিকাঠি।

লেখকরা ব্যাখ্যা করেছেন যে COVID-19 মহামারী নিউরোলজিকাল, হেম্যাটোলজিকাল এবং ইমিউনোলজিকাল প্যাথোজেনসিটি প্রকাশ করে যা কেবল এসি 2 রিসেপ্টারের মাধ্যমে সংক্রামকতার দ্বারা ব্যাখ্যা করা যায় না।

স্বাদ ও গন্ধের ক্ষয়, গলা ব্যথা, শুকনো কাশি, মাথা ব্যথা এবং ডায়রিয়ার গুরুতর গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যথা যেমন বিস্তৃত ক্লিনিকাল পর্যবেক্ষণ রয়েছে।

উপরের শ্বসনতন্ত্রের তিক্ত / মিষ্টি রিসেপ্টরগুলির সাথে বাঁধা সারস-কোভি -২ কাশি দ্বারা সংক্রমণের জন্য উপযুক্ত অবস্থান সরবরাহ করে।
লেখকদের মতে, মৌখিক এবং ওপরের শ্বাস প্রশ্বাসের সংক্রমণটি নিম্ন শ্বাসযন্ত্রের ট্র্যাক্ট, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল প্রভাব এবং প্রদাহজনিত ইমিউনোলজিক প্রতিক্রিয়াগুলির একটি ক্যাসকেডকে সঞ্চারিত করতে পারে।

ভাইরাসটির বিস্তৃত প্রসারিত সিস্টেমিক রিলিজ, সহ-রিসেপ্টর বর্ধনের কারণে, কার্ডিওভাসকুলার সিস্টেমের একাধিক ক্লিনিকাল ফলাফল ইমিউনোলজিকাল টি-কোষ , নিউরোপ্যাথোলজিকাল অবস্থার সাথে সংযুক্ত কোষ এবং শেষ পর্যন্ত, গুরুতর হাইপোক্সিয়া উন্নত ক্ষেত্রে দেখা যায় রোগের
লেখকরা সঠিকভাবে লক্ষ করেছেন যে, সারস-কোভি -২ এর কাঠামো, এর কার্যকারিতা এবং এর উত্সের উদ্দেশ্যগত বিশ্লেষণ ছাড়া কার্যকর ভ্যাকসিনের বিকাশ সম্পন্ন করা যায় না।

বেইজিংয়ের পক্ষ থেকে দায়বদ্ধতা এড়াতে রাজনৈতিকভাবে অনুপ্রাণিত বৈজ্ঞানিক ভুল তথ্য প্রচারের সাথে মিলিত হয়ে, কিছু পশ্চিমা বিজ্ঞানী এই পরিণতির প্রতি স্বার্থান্বেষী আগ্রহী এবং একটি অজ্ঞাতপরিচয় ও পরিবেষ্টিত মিডিয়া দ্বারা চীনকে যে তথ্য অধিকারী হয়েছে তার পুরোপুরি প্রকাশ করতে অস্বীকার করে এই প্রচেষ্টা ব্যাহত হয়েছে। ।

এর মধ্যে বৈজ্ঞানিক ও চিকিত্সা জার্নালের সম্পাদকীয় সিদ্ধান্তগুলি অন্তর্ভুক্ত রয়েছে, যা প্রচুর পরিমাণে পছন্দ করে বলে মনে হচ্ছে, COVID-19 মহামারীটি অন্য একটি প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া বিপর্যয়, এমনকি বিরোধী মতামতকে সেন্সর করার পরিমাণ পর্যন্ত।
এখন অবধি, COVID-19 মহামারীটির আসল উত্সের প্রচ্ছদটি সফল হয়েছে।
আমেরিকার ন্যাশনাল ইন্টেলিজেন্স ডিরেক্টরের কার্যালয়ের কার্যালয়ের চেয়ে কমই চীনা কমিউনিস্ট পার্টির দ্বারা প্রচারিত বৈজ্ঞানিক "প্রচলিত জ্ঞান" অন্ধভাবে গ্রহণ করেছে, নিম্নলিখিত ৩০ এপ্রিল, ২০২০ বিবৃতি জারি করেছে:
"গোয়েন্দা সম্প্রদায় বিস্তৃত বৈজ্ঞানিক sensকমত্যের সাথেও একমত যে সিওভিড -১৯ ভাইরাস মনুষ্যসৃষ্ট বা জিনগতভাবে সংশোধিত হয়নি।"
উল্লেখযোগ্যভাবে, এই দাবির পক্ষে সমর্থন করার মতো চূড়ান্ত বৈজ্ঞানিক প্রমাণ কখনও পাওয়া যায় নি, তবুও অনেকে প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া বিবরণটিকে সমর্থন করে, বেশিরভাগই অজ্ঞতা বা কুৎসিত সত্যকে মেনে নেওয়ার অনিচ্ছায়।
এই কুৎসিত সত্যটি হ'ল - চীন সারস-কোভি -২ উত্পাদন করেছিল এবং হুব্রিস, অক্ষমতা এবং বেপরোয়াতার সংমিশ্রনের মাধ্যমে এটিকে বিশ্বজুড়ে তুলেছে।

Post a Comment

0 Comments