বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর সাথে সম্পর্ক ছিন্ন করেছে ট্রাম্প - Trump News In Bengali


Trump News In Bengali

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর সাথে সম্পর্ক ছিন্ন করেছে ট্রাম্প - Trump News In Bengali

Covid-19 Cases : বিশ্ব জুড়ে ৩ লাখ ৬৬ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। আর সংক্রমিত শাট লাখেরও ও বেশি।


২৪ ঘণ্টার হিসাবে টানা দ্বিতীয় দিনের নিচে মৃত্যু হার করা হলো আরো ১ লাখ মানুষের দেহে করোনা সনাক্ত করা হলো করোনা ভাইরাস।

যার মাঝে এক দিনে ১২০০ এর প্রাণ হানি দেখেছ যুক্ত রাষ্ট্রের মানুষ। সাথে আরো ২৫ হাজার রোগী সনাক্ত।


এদিকে স্পেন কে টপকে মৃত্যু হাতের দিকে এগিয়ে গেছেন ব্রাজিল করনা ভাইরাস এর দিক থেকে প্রাণ হানির দিকে বর্তমানে পঞ্চম অবস্থানে রয়েছে লাথেন দেশ টি। সব মিলিয়ে মারা গেছেন ২৮ হাজার এর বেশি। টোটাল সংক্রমিত ৪ লাখ ৬৮ হাজার এর বেশি।
এদিকে টানা পরনের জোরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্পর্ক ছিন্ন করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র ( United State of America )।





অন্যথায়,

মার্কিন প্রশাসন যখন চীনের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ এবং সর্বাধিক প্রযুক্তি বোঝাই সংস্থা হুয়াওয়ের দরজা বন্ধ করার চেষ্টা করেছিল, তখন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং তার চীন উপদেষ্টারা আন্তর্জাতিক সহযোগিতায় সোনার মান হিসাবে যা ছিল তা ভেঙে দিয়েছিল - বিশ্বের অর্ধপরিবাহী শিল্প।



মার্কিন বাণিজ্য বিভাগ সম্প্রতি ঘোষণা করেছে যে এখন থেকে আমেরিকান সংস্থাগুলির তৈরি সরঞ্জামাদি দিয়ে তৈরি যে কোনও সেমিকন্ডাক্টর চিপগুলি ডওকের কাছ থেকে পূর্ব অনুমোদন এবং লাইসেন্স না দিয়ে হুয়াওয়ের কাছে বিক্রি করা যাবে না।

এই নতুন নিয়ন্ত্রণটি নজিরবিহীন এবং এই জাতীয় সরঞ্জামগুলির ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সাধারণ বিক্রয় চুক্তি লঙ্ঘন করে। আর ডিওসির পক্ষে কোন আইনী ভিত্তি দাঁড়াতে হবে কিনা তা জানা মুশকিল।

একটি সংহত সার্কিটের জটিলতার উপর নির্ভর করে উত্পাদন প্রক্রিয়াটি সহজেই এক ডজন পদক্ষেপ বা আরও বেশি পদক্ষেপ নিতে পারে। সমালোচনামূলক পদক্ষেপগুলির মধ্যে অনেকগুলি আমেরিকান সংস্থাগুলি দ্বারা ডিজাইন ও উত্পাদিত উচ্চ-নির্ভুল সরঞ্জাম ব্যবহার করে। প্রকৃতপক্ষে, হুয়াওয়ের কাছে বিক্রয় করার জন্য লাইসেন্সের প্রয়োজন হয় চীনা কোম্পানিকে অর্ধপরিবাহী সরবরাহের হুমকি দেওয়া।

সান ফ্রান্সিসকো বে এরিয়ার সিলিকন ভ্যালি সেমিকন্ডাক্টরের জন্ম দিয়েছে এবং আমেরিকান সংস্থাগুলি ক্রমবর্ধমান জটিল অর্ধপরিবাহী ডিভাইসগুলি বানাতে প্রয়োজনীয় সরঞ্জামগুলির উত্পাদনকে প্রভাবিত করে চলেছে। বিশ্বের পাঁচটি বড় সেমিকন্ডাক্টর উত্পাদন সরঞ্জাম (এসএমই) রয়েছে এবং তাদের মধ্যে তিনটি আমেরিকান রয়েছে।

অর্ধপরিবাহী শিল্পের ব্যবসায়িক মডেলটি একের পর এক প্রজন্মকে একীভূত সার্কিটগুলি তৈরি করা হয় যা দ্রুত, আরও কম, সস্তা এবং আরও শক্তিশালী হয়, প্রায় 18 থেকে 24 মাসে প্রায় দ্বিগুণ হয়ে যায় performance এই ধারাটি অব্যাহত রাখতে, মনগড়া সরঞ্জামগুলিকে আরও জটিল এবং আরও শক্তিশালী হতে হবে, এবং তাই আরও ব্যয়বহুল।


একটি অপ্রচলিত মনগড়া লাইন লিখে এবং পরবর্তী প্রজন্মের প্রযুক্তিতে বিনিয়োগ বিনিয়োগ একটি বাধা হয়ে দাঁড়িয়েছিল কেবলমাত্র উচ্চ মূলধনী বহুজাতিক সংস্থাগুলি স্কেল করতে পারে। তারপরেই নতুন এবং অনন্য ব্যবসায়ের প্রস্তাব নিয়ে তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং সংস্থাটি এসেছিল।


আরও পড়ুন - Corona Update Total Corona Cases in INDIA

আরও পড়ুন - Corona Vaccine News - Success MRNA1273


Bengali News Update আমাদের রিপোর্ট INDIA- News Today, আমাদের এই সাইট টিত এ আপনারা ভারতের কারেন্ট খবর পোস্ট করে থাকি তাই আমাদের এই ব্রেকিং, কারেন্ট, আজকের, খবর পেতে আমাদের ফেসবুক পেজ টিকে Like And Follow করে পাশে থাকুন। ধন্যবাদ।

Post a Comment

0 Comments